মাগুরা প্রতিনিধিঃ আজ ২৫ ডিসেম্বর। মাগুরার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মাগুরা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ আছাদুজ্জামান সাহেবের ২৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত স্মরণ সভায় বক্তারা বলেন,মরহুম আছাদুজ্জামান সাহেব বেঁচে থাকবেন মাগুরার মাটি ও মানুষের মাঝে।

এসময় বক্তারা আরও বলেন, তিনি ছিলেন মাগুরার গণমানুষের নেতা, মাগুরার উজ্জ্বল নক্ষত্র, দলবল নির্বিশেষে সকলের আস্থার প্রতিক। তাঁর মৃত্যু বার্ষিকীতে মাগুরাবাসী শোক পালন করছে। দিনটি পালন উপলক্ষে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে আজ শনিবার (২৫ ডিসেম্বর) সকালে মাগুরা পৌর কবরস্থানে মরহুমের কবর জিয়ারত, শহরে শোক র‌্যালী, বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান ও আছাদুজ্জামান মিলনায়তনে জেলা আওয়ামী লীগের উদ্যোগে স্মরণ সভার আয়োজন করা হয়। স্মরন সভায় বক্তারা বলেন,

১৯৩৫ সালের ১১ই নভেম্বর মাগুরার মহম্মদপুর উপজেলার মৌলভী জোকা গ্রামে জন্মগ্রহণ করেছিলেন মরহুম আছাদুজ্জামান। তিনি প্রথমে ১৯৭০ সালের নির্বাচনে পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের এম.পি নির্বাচিত হন। এরপর ১৯৭৯, ১৯৮৬ এবং ১৯৯১ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি শ্রেষ্ঠ তরুণ পার্লামেন্টারিয়ান হিসেবে জাতীয় পুরস্কারও লাভ করেন।

১৯৫৪ সালে ছাত্রজীবনে আছাদুজ্জামান সাহেব আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। ১৯৬২’র ছাত্র আন্দোলন, ৬৬’র ছয় দফা আন্দোলন, ৬৯’র গণ-অভ্যুত্থানসহ বিভিন্ন আন্দোলনে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

১৯৬৫ সালে তিনি মাগুরা মহাকুমা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং ১৯৭৬ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। সংসদের বিরোধী দলীয় পার্লামেন্টারী বোর্ডের সচিব ছিলেন। ১৯৯৩ সালের ২৫ ডিসেম্বর এই মহান রাজনীতিবিদ পৃথিবী থেকে চিরবিদায় নেন।